পুলিশ ম্যানেজ করার নামে চেয়ারম্যান-মেম্বার প্রার্থীদের কাছ থেকে চাঁদা তোলা হচ্ছে মুরাদনগরে

 ---
(মুরাদনগর) কুমিল্লা: আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে জেতানোর কথা বলে কুমিল্লার মুরাদনগরে পুলিশ ম্যানেজ করার নামে প্রার্থীদের নিকট থেকে চাঁদা তুলছে ক্ষমতাসীন দলের কিছু লোক। আর তাদের এ কাজে ইন্ধন দিচ্ছেন ক্ষমতাসীন দলের সাবেক কেন্দ্রীয় নেতা ইউসুফ আব্দুল্লাহ হারুন। ওই নেতার একটি বিশাল সন্ত্রাসী বাহিনী শুরু থেকেই বিরোধী প্রার্থী এবং তাদের কর্মীদের হুমকি-ধমকি দিয়ে আসছে। প্রচার-প্রচারণায় বাধা এবং মারপিটও করেছে। তাদেরকে স্থানীয় পুলিশ প্রশাসন সহায়তা করছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ২০টি ইউনিয়নের মধ্যে বিশেষ করে সালিয়াকান্দি, নবীপুর পূর্ব, বাঙ্গুরা পূর্ব, বাঙ্গুরা পশ্চিম ও জাহাপুর- এ ৫টি ইউনিয়নকে টার্গেট করেছেন ক্ষমতাধর ওই নেতা। এগুলোতে তার মনোনীত প্রার্থীদের জয়ী করতেই এসব করা হচ্ছে। উল্লেখ্য, সালিয়াকান্দি, নবীপুর পূর্ব, বাঙ্গুরা পূর্ব ইউনিয়নে নিজেরা অনুগত ব্যক্তিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন আওয়ামী লীগের ওই সাবেক কেন্দ্রীয় নেতা। এদের জেতানোর জন্য তিনি সর্বোচ্চ প্রভাব খাটাচ্ছেন। বাকি দুটোতে বিএনপি প্রার্থীকে হারানোর জন্য প্রশাসনের ওপর বিশেষভাবে চাপ প্রয়োগ করছেন।

ইতিমধ্যে এই ৫টি ইউনিয়নের সবগুলো কেন্দ্র তারা আজ শুক্রবারই দখলে নিয়েছে। এখন তারা প্রার্থীদের নিকট থেকে টাকা তুলছে জিতিয়ে দেয়ার কথা বলে। পুলিশসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের টাকা দেওয়ার কথা বলে দেদারসে চাঁদাবাজি করছে।

স্থানীয় সূত্র জানায়, এই এলাকায় চেয়ারম্যান ও মেম্বারদের নির্বাচিত করে দেয়ার নাম করে একটি গ্রুপ অর্থ হাতিয়ে নিয়েছে। তারা মেম্বার প্রার্থীদের কাছ থেকে ৫০ হাজার টাকা থেকে শুরু করে তিন লাখ টাকা পর্যন্ত নিয়েছে বলে জানা যায়। আবার কোনো কোনো ওয়ার্ডে একাধিক প্রার্থীর কাছ থেকে অর্থ নিয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রার্থী বলেছেন, দিপু, পার্থ, হেলাল ও ফারুকের নেতৃত্বে আলাদা আলাদা গ্রুপ এই অর্থ করছে। তারা পুলিশসহ নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসনকে ম্যানেজ করার নামে এই টাকা নিচ্ছে প্রার্থীদের কাছ থেকে।

এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, ওরা আমাদের মান সম্মানও নষ্ট করছে।

বিভিন্ন কেন্দ্রের খবর নিয়ে দেখা গেছে, শুক্রবার সন্ধ্যায়ই কোনো কোনো কেন্দ্র দখল হয়ে গেছে। সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে জাহাপুর ও পশ্চিম বাঙ্গুরার বেশ কয়েকটি কেন্দ্র। ওই কেন্দ্রগুলোর প্রতিটিতে এক-দেড়শ’ মাস্তান নিয়োগ হয়েছে ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষ থেকে।

পশ্চিম বাঙ্গুরার ধনপতিখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কালারাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুড়াখাল উচ্চ বিদ্যালয় কেন্দ্র শুক্রবার বিকেলেই দখল হয়ে গেছে। ওই কেন্দ্রের ধারে কাছেও যেতে নিষেধ করা হয়েছে বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকদের। অন্যান্য কেন্দ্রগুলোতে তারা প্রভাব বিস্তার করে রেখেছে।

জাহাপুর ইউনিয়নের শুশুন্ডা সিনিয়র মাদ্রাসা, সাতমোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, দড়িকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি কেন্দ্র শুক্রবার সন্ধ্যায়ই দখল হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, পুলিশের সামনেই সন্ত্রাসী ধরনের লোকজন অস্ত্রহাতে ওইসব কেন্দ্রে মহড়া দিচ্ছে। বিএনপি প্রার্থীর এজেন্ট, কর্মী-সমর্থকরা যাতে কেন্দ্রের আশপাশেও না যায় সেজন্য তাদেরকে ভয়ভীতি দেখানো হচ্ছে। আর এর সবই ঘটছে আইনশৃঙ্খলা বাহিনীর চোখের সামনে।

এদিকে, মুরাদনগর উপজেলা বিএনপির সভাপতি ৭ নং বাঙ্গরা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন অঞ্জনকে মাঠ থেকে সরাতে মুক্তিপণ হিসেবে তার ছোট ভাইকে দু’দিন ধরে আটকে রেখেছে পুলিশ। ঘোষণা দিয়েছে মহিউদ্দিন নির্বাচনী মাঠ থেকে সরে না গেলে নির্বাচন কেন্দ্রীক ওই এলাকায় যতোগুলো মামলা হবে প্রত্যেকটি মামলায় তার ছোট ভাই শাহাবুদ্দিন তুষারকে আসামী করা হবে।

এব্যাপারে থানায় যোগাযোগ করা হলে পুলিশ তুষারকে আটকের কথা অস্বীকার করে।


এ বিভাগের আরো খবর...
আজকের রাশিফল, ২৪ জুন, ২০১৬, শুক্রবার আজকের রাশিফল, ২৪ জুন, ২০১৬, শুক্রবার
হজ ফ্লাইট শুরু ৪ আগস্ট হজ ফ্লাইট শুরু ৪ আগস্ট
ছয় দফার পাঁচ দশক : অজয় দাশগুপ্ত ছয় দফার পাঁচ দশক : অজয় দাশগুপ্ত
এবার ঝিনাইদহে পুরোহিতকে গলাকেটে হত্যা এবার ঝিনাইদহে পুরোহিতকে গলাকেটে হত্যা
৬টি দফার বাঁধনেই বাংলাদেশ ৬টি দফার বাঁধনেই বাংলাদেশ
এ এক অন্য জয়া! এ এক অন্য জয়া!
ট্রাইব্যুনালের প্রসিকিউটরদের কাজে হতাশ উচ্চ আদালত! ট্রাইব্যুনালের প্রসিকিউটরদের কাজে হতাশ উচ্চ আদালত!
প্রথম রমজানে এতিমদের সঙ্গে ইফতার করবেন খালেদা প্রথম রমজানে এতিমদের সঙ্গে ইফতার করবেন খালেদা
দেশের আকাশে রমজানের চাঁদ, মঙ্গলবার থেকে রোজা দেশের আকাশে রমজানের চাঁদ, মঙ্গলবার থেকে রোজা
মা হতে অনিচ্ছুক নারীরা ‘অসম্পূর্ণ’: এরদোয়ান মা হতে অনিচ্ছুক নারীরা ‘অসম্পূর্ণ’: এরদোয়ান

পুলিশ ম্যানেজ করার নামে চেয়ারম্যান-মেম্বার প্রার্থীদের কাছ থেকে চাঁদা তোলা হচ্ছে মুরাদনগরে
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)